Breaking

রাজ্যের ব্লকে ব্লকে আশা কর্মী নিয়োগ ২০২৪

রাজ্যের ব্লকে ব্লকে আশা কর্মী নিয়োগ ২০২৪ 
রাজ্যের ব্লকে ব্লকে আশা কর্মী নিয়োগ ২০২৪ 

রাজ্য সরকারের জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে আশা কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে । রাজ্যের মহিলাদের জন্য একটি দারুণ চাকরির সুযোগ। কোন জেলার অধীনে কোন গ্রাম পঞ্চায়েতে এই কর্মী নিয়োগ হচ্ছে জানতে আজকের প্রতিবেদনটি সম্পন্ন পড়ুন।

রাজ্যের গ্রাম অঞ্চলের চাকরিপ্রার্থীদের জন্য দারুন একটি সুখবর। বিশেষভাবে মহিলার চাকরিপ্রার্থীদের জন্য দারুণ একটি চাকরির সুযোগ। রাজ্য মিশন অধিকর্তা, জাতীয় স্বাস্থ্য মিশনের আওতায় বেশ কিছু শূন্যপদে আশা কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী সংশ্লিষ্ট গ্রামের মহিলা চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানাতে পারবেন। আগ্রহী আবেদনকারীকে অবশ্যই পশ্চিমবঙ্গের একজন স্থায়ী বাসিন্দা হতে হবে। কোন জেলায় নিয়োগ আবেদন পদ্ধতি এবং আবেদনের শেষ তারিখ সহ অন্যান্য বিস্তারিত তথ্য উল্লেখ করা হলো আজকের প্রতিবেদনে।

পদের নাম :- আশা কর্মী

মোট শূন্যপদ :-  ১০০ টি । 

শিক্ষাগত যোগ্যতা :- আশা কর্মী পদে আবেদন জানানোর জন্য আগ্রহী আবেদনকারীকে যেকোনো বিদ্যালয় অথবা শিক্ষা প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাস অর্থাৎ দশম শ্রেণি উত্তীর্ণ হয়ে থাকতে হবে। এছাড়াও, প্রার্থীকে স্থানীয় ভাষা বোঝা এবং বলার দক্ষতা রাখতে হবে।

বিশেষ শর্তাবলি :- আবেদনকারীকে অবশ্যই একজন বিবাহিত, বিধবা অথবা আদালত কর্তৃক আদেশনামা প্রাপ্ত বিবাহ বিচ্ছিন্ন মহিলা হতে হবে । 

মাসিক বেতন :- পশ্চিমবঙ্গ সরকারের সর্বশেষ অধীনিয়ম অনুযায়ী আশা কর্মীদের মাসিক বেতন অথবা ভাতা হলো ৫,২৫০/- টাকা।

বয়সসীমা :-  অসংরক্ষিত শ্রেনীর প্রার্থীদের বয়স হতে হবে নূন্যতম ৩০ থেকে ৪০ বছর পর্যন্ত আবেদন জানাতে পারবেন। সংরক্ষিত শ্রেনীর প্রার্থীরা নূন্যতম ২২ থেকে ৪০ বছর পর্যন্ত আবেদন জানাতে পারবেন।

আবেদন পদ্ধতি :- অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন আগ্রহী প্রার্থীরা অফিশিয়াল বিজ্ঞপ্তির নিচে থাকা আবেদনপত্রের মাধ্যমে আবেদন নথিভুক্ত করতে হবে। সংশ্লিষ্ট আবেদনপত্রে নাম, ঠিকানা, জন্মতারিখ, শিক্ষাগত যোগ্যতা, বৈবাহিক বিবরণ সহ অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্যগুলি পূরণ করতে হবে। এরপর পূরণ করা তথ্যের সাপেক্ষে প্রয়োজনীয় নথিপত্র আবেদনপত্রের সাথে যুক্ত করতে হবে। সবশেষে সম্পন্ন আবেদনপত্র নির্দিষ্ট ঠিকানায় জমা করতে হবে।

প্রয়জনিয় ডকুমেন্ট : বয়সের প্রমাণপত্র, নাগরিক পরিচয়পত্র আঁধার অথবা ভোটার কার্ড, জাতিভিত্তিক শংসাপত্র (যদি উপলব্ধ থাকে) শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, বৈবাহিক বিবরণের শংসাপত্র ইত্যাদি।

আবেদনপত্র জমা করার ঠিকানা :- প্রার্থীরা নিজ নিজ এলাকার সমষ্টি উন্নয়ন অধিকারীদের দপ্তরে অর্থাৎ ব্লকের বিডিও অফিসে নিজের আবেদন জমা করতে পারবেন।

নিয়োগের স্থান : জলপাইগুড়ি জেলার সদর, ময়নাগুড়ি, রাজগঞ্জ, ধূপগুড়ি, বানারহাট, মাল, মাতিয়ালী, নাগরাকাটা, ক্রান্তি ইত্যাদি ব্লকের বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এলাকায় আশা কর্মী নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ :-  ২৭ সেপ্টেম্বর, ২০২৪ বিকাল ৫ টা পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে। 


গুরুত্বপূর্ণ লিংক:

Official Website  Visit Now
Official Notification 
Click Here
টেলিগ্রাম চ্যানেল Join Now

No comments:

Post a Comment

×close ad