Breaking

ভারতীয় রেলে মোট ৭ হাজার শূন্যপদে চাকরির বিজ্ঞপ্তি । আবেদন করুন

ভারতীয় রেলে মোট ৭ হাজার শূন্যপদে চাকরির বিজ্ঞপ্তি । আবেদন করুন 
ভারতীয় রেলে মোট ৭ হাজার শূন্যপদে চাকরির বিজ্ঞপ্তি । আবেদন করুন 
রেলওয়ে রিক্রূটমেন্ট বোর্ডের পক্ষ থেকে ভারতের সকল চাকরিপ্রার্থীদের জন্য একটি বিশেষ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই বিজ্ঞপ্তির মাধ্যমে প্রায় ৮ হাজারের কাছাকাছি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। নিয়োগ সংক্রান্ত বিস্তারিত পুরো তথ্য জানতে আজকের প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

ইন্ডিয়ান রেলওয়ে রিক্রূটমেন্ট বোর্ড, মিনিস্ট্রি অফ ইন্ডিয়ান রেলওয়ের পক্ষ থেকে ভারতীয় রেলের ৭৯৫১ হাজার শূন্য পদে নতুন কর্মী নিয়োগ করা হবে। এই তথ্যের মাধ্যমে সুপারিনটেনডেন্ট, সুপারভাইজার সহ আরো অনেক শূন্যপদে কর্মী নেওয়া হবে। ভারতের যে কোনো নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের ২৩ টি জেলা থেকে সকল চাকরিপ্রার্থীরাই আবেদন জানাতে পারবেন। পুরুষ এবং মহিলা সকল চাকরিপ্রার্থীরাই এখানে আবেদনযোগ্য। আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা, মাসিক বেতন এবং আবেদনের শেষ তারিখ সহ অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্যগুলি উল্লেখ করা হল আজকের প্রতিবেদনে। 

পদের নাম- Superintendent, Junior Engineer (JE), Chemical, Research & Metallurgical Supervisor, Material, Chemical & Metallurgical Assistant 

মোট শূন্যপদ- ৭৯৫১ টি। 
(UR-৩৫৭৫ টি, SC- ১১১৫ টি, ST- ৫৮৯ টি, OBC- ১৭৯০ টি, EWS- ৮৮২ টি। )

বয়সসীমা- ১ জানুয়ারি, ২০২৫ তারিখ অনুযায়ী আগ্রহী আবেদনকারীদের বয়সসীমা ১৮ থেকে ৩৬ বছরের মধ্যে হতে হবে। সব ধরণের তপশীলী জাতিভুক্ত আবেদনকারী, ওবিসি শ্রেণীভুক্ত আবেদনকারী এবং শারীরিকভাবে প্রতিবন্ধী শ্রেণীর আবেদনকারীদের জন্য সরকারী নিয়ম অনুযায়ী বয়সের ছাড় উপলব্ধ থাকবে।

শিক্ষাগত যোগ্যতা- এই সমস্ত শূন্য পদগুলিতে আবেদন করার জন্য আগ্রহী প্রার্থীকে কেমিক্যাল টেকনোলজি, মেটালিউরজিক্যাল ইঞ্জিনিয়ারিং, পদার্থবিদ্যা অথবা রসায়নে স্নাতকোত্তর ডিগ্রী, ইঞ্জিনিয়ারিং সংক্রান্ত বিভিন্ন টেকনোলজিক্যাল ডিগ্রী ইত্যাদি ডিগ্রীগুলির যেকোনো একটি অর্জন করে থাকতে হবে।

মাসিক বেতন- সুপারভাইজার পদের জন্য মাসিক ধার্য বেতন হল ৪৪,৯০০/- টাকা। অন্যদিকে, ইঞ্জিনিয়ার এবং অ্যাসিস্ট্যান্ট পদের মাসিক কার্য বেতন হল ৩৫,৪০০/- টাকা।

আবেদন পদ্ধতি- রেলওয়ে রিক্রূটমেন্ট বোর্ডের অনলাইন পোর্টালের মাধ্যমে আবেদন জানাতে পারবেন, যে সমস্ত চাকরিপ্রার্থীরা চাকরী নেবার জন্য ইচ্ছুক সেই সকল চাকরিপ্রার্থীরাই আবেদন করুন। প্রথমে নিজেদের রেজিস্ট্রেশন করে নিতে হবে। বৈধ মোবাইল এবং ইমেল আইডি ব্যবহার করে রেজিস্ট্রেশন করার পর লগইন করে আনলইনে ফর্মে সমস্ত তথ্য সঠিকভাবে পূরণ করতে হবে। সঠিকভাবে সমস্ত তথ্য পূরণ করার পর নির্দেশ  অনুযায়ী প্রয়োজনীয় ডকুমেন্টগুলি আপলোড করতে হবে। সবশেষে ধাঁর্য আবেদন ফি জমা করে আবেদনপত্র সাবমিট করতে হবে।

আবেদন ফি- তপশিলি জাতিভুক্ত আবেদনকারী, মহিলা এবং ট্রান্সজেন্ডার আবেদনকারী ২৫০/- টাকা আবেদন ফি জমা করতে হবে। বাকি সমস্ত ক্যাটাগরির আবেদনকারীদের ৫০০/- টাকা আবেদন ফি জমা করতে হবে।

নিয়োগ পদ্ধতি- পর পর দুটি ধাপে আনলাইন CBT পরীক্ষার মাধ্যমে যোগ্য প্রার্থীদের বাছাই করা হবে। এবং কেবলমাত্র প্রথম ও  দ্বিতীয় পর্যায়ে পরীক্ষায় উত্তীর্ণ হওয়া প্রার্থীদের ডকুমেন্ট ভেরিফিকেশন এবং মেডিকেল টেস্টের মাধ্যমে নিয়োগ করা হবে।

আবেদন শেষ তারিখঃ ২৯ আগস্ট, ২০২৪। ৩০ আগস্ট থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত আবেদনপত্র সংশোধন করা যাবে।  

গুরুত্বপূর্ণ লিংক:

Official Website  Visit Now
Official Notification
Click Here
টেলিগ্রাম চ্যানেল Join Now

No comments:

Post a Comment

×close ad