Breaking

কলকাতা পুলিশ সাব ইন্সপেক্টর ও সার্জেন্ট পদে নিয়োগ 2023, আবেদন করুন

কলকাতা পুলিশ সাব ইন্সপেক্টর ও সার্জেন্ট পদে নিয়োগ | Kolkata Police SI recruitment 2023 
কলকাতা পুলিশ সাব ইন্সপেক্টর ও সার্জেন্ট পদে নিয়োগ 2023, আবেদন করুন

সুপ্রিয় বন্ধুরা,
আজকে আপনাদের জন্য রয়েছে বিরাট বড় সুখবর, সম্প্রতি প্রকাশিত হল Kolkata Police Sub Inspector নিয়োগের বিজ্ঞপ্তি। পশ্চিমবঙ্গ পুলিশ বোর্ড এর মাধ্যমে স্নাতক পাশে কলকাতা পুলিশ সাব ইন্সপেক্টর নিয়োগ ২০২৩, সেই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে Sub Inspector/Sub-Inspectress (Unarmed Branch) and Sergeant পদে মোট ১৬৯ জন নিয়োগ করা হবে।


পশ্চিমবঙ্গের সমস্ত জেলার ক্যান্ডিডেট / ছেলে ও মেয়ে উভয়ই এই পদে আবেদন করতে পারবেন । এই পদে নিয়োগ সংক্রান্ত যাবতীয় তথ্য, যেমন - পদের নাম,  শিক্ষাগত যোগ্যতা, মাসিক বেতন, আবেদন শুরু ও শেষের তারিখ, মোট শূন্যপদ, বয়সসীমা, আবেদন পদ্ধতি, আবেদন ফি ইত্যাদি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে নীচের নিবন্ধটি সম্পূর্ণ পড়ুন।

Employment NO : WBPRB/NOTICE – 2023/29 (SI_KP-23)

পদের নাম ঃ Sub Inspector/Sub-Inspectress (Unarmed Branch) and Sergeant

মোট শূন্যপদ ঃ ১৬৯ টি । যেখানে সাব ইন্সপেক্টর পুরুষ ১৫৬ টি, সাব ইন্সপেক্টর মহিলা ৯ টি ও ইন্সপেক্টর ৪টি।

মাসিক বেতন ঃ এই পদে নিয়োগ প্রার্থীরা পে লেভেল ১০ অনুযায়ী ৩২,১০০/- টাকা থেকে ৮২,৯০০/- টাকা পর্যন্ত মাসিক বেতন পাবে। 

শিক্ষাগত যোগ্যতা ঃ যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো শাখায় স্নাতক পাশ করা থাকতে হবে। এবং আবেদনকারীকে বাংলা ভাষা পড়তে লিখতে বলতে জানতে হবে । যেসব প্রার্থীদের মাতৃভাষা নেপালি তাদের ক্ষেত্রে বাংলা ভাষা জানা বাধ্যতামূলক নয়।

বয়স সীমাঃ ১লা জানুয়ারি ২০২৩ তারিখ অনুযায়ী প্রার্থীর বয়স ২০ - ২৭ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের নিয়মানুযায়ী বয়সের ছাড় রয়েছে।

আবেদন পদ্ধতি ঃ সংশ্লিষ্ট পদে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে । পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট (www.prb.wb.gov.in) এর মাধ্যমে আবেদন করতে হবে  । আবেদন করার জন্য প্রার্থীদের একটি বৈধ মোবাইল নম্বর এবং ইমেইল আইডি থাকা আবশ্যক ।  
- আবেদন করার আগে অফিশিয়াল নোটিশটি অবশ্যই ভালো করে পড়ে নিন।

নিয়োগ পদ্ধতি ঃ মোট ৪টি পর্যায়ের মাধ্যমে যাচাই করা হবে - প্রিলিমিনারি পরীক্ষা, শারীরিক পরিমাপ ও শারীরিক দক্ষতা পরীক্ষা, মেন পরীক্ষা ও ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে ।   

আবেদন ফি ঃ SC/ST প্রার্থীদের কোন ফি লাগবে না, কেবলমাত্র প্রসেসিং ফি এর জন্য ২০ টাকা । বাকি প্রার্থীদের আবেদন ফি হচ্ছে ২৫০ ও প্রসেসিং ফি ২০, মোট ২৭০ টাকা আবেদন ফি দিতে হবে ।
 
গুরুত্বপূর্ণ তারিখ ঃ

আবেদন শুরু  ২৯ই আগস্ট ২০২৩
আবেদন শেষ ১৮ই সেপ্টেম্বর ২০২৩

গুরুত্বপূর্ণ লিংক ঃ

Official Notification  Download
Apply Online Click Here
টেলিগ্রাম চ্যানেল Join Now



No comments:

Post a Comment

×close ad